মঙ্গলবার, ২৮ অক্টোবর, ২০১৪

ঢিল ছুঁড়লে পাটকেলটি খেতে হবে, আমি 'সুইট সিক্সটিন' নই, 'ডেঞ্জারাস সিক্সটিন'

কিছুদিন আগে 'ডিঅক্সি রাইবোনিউক্লিক এসিড' নামে একটি আইডি থেকে ম্যাসেজ আসে
ম্যাসেজটি হলঃ ''আপনি অনেক শুন্দরী ভালবেসে ফেলছি আপনাকেআপনি এত মেয়ে থাকতে তসলিমা মাগির গুনগান করেন কেন?ওকে লাথি মারেন ''

আমি তসলিমা পক্ষে কাজ করি, তসলিমা নাসরিনকে ভালোবাসি আর কোথাকার কোন ছাগল এসে বলে, 'ওকে লাথি মারেন' সে তসলিমা নাসরিনকে অপমান করছে তাও আবার আমার ইনবক্সে এসে যাই হোক লাথিটা আমি ওই ছাগল টাকেই মারলাম

আমি রিপ্লায় দিলাম, ''তর ভালবাসা'র গুষ্টিরে চুদি আমি....'' ছাগল গেল ক্ষেপে
সে জবাব দিলো, ''আমাকে কেমনি চুদবি খানকি মাগি?তোর মাংগে কুত্তাও চুদবে নাআর কিছুদিন পরে তোকে জনগন লাথি দিবেতুই পোলা,মাইয়া না হিজরাতোর তো দুধ নাইতসলিমার কথা অনুসারে ৪-৫ টাকে চোদা দিয়ে তারপর ভালটাকে বিয়া করিস''

পাল্টা উত্তরে আমি লিখলাম, ''ক্যামনে চুদমু ? যখন লাত্থির চোটে বিচি ফাটাইয়া দিয়া আন্ডা বিচির রস সব বাইর কইরা দিমু তখন বুঝবি..'' এই বলে ব্লক করলাম এইসব ছাগলের পালের সাথে কথা বলে সময় নষ্ট করার সময় নেই

তারপর রাতের দিকে সে Hridoy Khan নামে একটা আইডি থেকে ম্যাসেজ দিলো,
''বেশ্যা মাগিমেসেজ দিয়া ব্লক মারিস কেনআমি কি তোর মায়ের ভাতারখানকি মাগি তোর মাংগে এসিড ঢালবোতোর মুখে গরম বির্য দিবতুই চুষে খাবিতোকে কুকুর দিয়ে চুদে নিবোতোর চেহারা কুকুরের মততসলিমাকে ওর খালু মামা চুদিছিলতুই ও বাপ ভাই দিয়ে চুদে পেট করিসনা পারলে রিকশাচালক দিয়ে চুদে নিসমাগি'' এই বলে সেই এইবার ব্লক দিলো আমাকে

আমার ইনবক্সে এসে নোংরামি করে এইবার সে স্ট্যাটাস দিলো, 'ইতু ইত্তিলা নামে এক নাস্তিক মাইয়া আমারে গালি দিয়া ব্লক মারছে মাইয়া মানুষের মুখ এত খারাপ জানা ছিল না'

ছাগল ক্ষেপার কারন বুঝতে পারলাম সে ভেবেছিল গালি দেয়া পুরুষের একচেটিয়া অধিকার ' মাইয়া মানুষ' গালি দিতে পারে না, 'মাইয়া মানুষের' মুখ খারাপ করতে নেই পুরুষেরা মেয়েদের খাঙ্কি মাগী যা খুশি বলে গালি দিবে, আর মেয়েরা নিজের চরিত্রে কালি লাগার ভয়ে চুপ করে থাকবে আর মেয়েদের এই চুপ করে থাকাকে নোংরা পুরুষগুলো নিজেদের জয় বলে ধরে নিবে এবং তৃপ্তির ঢেকুর তুলবে এইসবেই তারা অভস্থ্য কিন্তু হটাত এমন পাল্টা গালি খাবে বুঝতে পারে নি আমাকে চিনতে ভুল করেছে সে 'নাস্তিক মাইয়া'রে ভালোবাসা জানানোর আগে সেটা ভাবা দরকার ছিলও হারামজাদাটার

ভেবেছে আমি বুঝি 'সুইটসিক্সটিন'। আমি সুইট সিক্সটিন নই আমি 'ডেঞ্জারাসসিক্সটিন'
সে আমাকে বাজে ভাষায় গালাগালি করে, ধর্ষণের হুমকি দিয়ে, উল্টা আমাকে নিয়ে পোস্ট দিয়েছে তার ম্যাসেজের স্ক্রিন শর্ট সহ কমেন্ট করল আমার বন্ধু সাজু ও পাল্লা দা , সে পাল্লা ও সাজুর কমেন্ট ডিলিট করে এবং তাদের ব্লক করে সেখানে 'নাজমুল হোসাইন ইরফান' নামে একজন একজন কমেন্টে বলে যে , সে নাকি আমাকে খুঁজছে, বাট পাচ্ছে না বাপ্পি নামে একজন কমেন্ট করে যে, সে ও নাকি ভুক্তভোগী, তাদের নাকি কিছু একটা করা দরকার, কি করা যায় সেটা নিয়ে প্ল্যান করছে 'ডিঅক্সি রাইবোনিউক্লিক এসিড' এর উত্তরে জানায় যে, সে একটু বিজি আছে ব্যাংকের পরীক্ষা নিয়ে ফ্রি হলেই নাকি আমাদেরকে ধরবে, আমাদেরকে শান্তিতে থাকতে দিবে না ডিঅক্সি'র প্রোফাইল দেখে জানতে পারলাম সে গন জাগরণ মঞ্চের সাথে জড়িত সে Blogger and Online Activist Network -BOAN এর মেম্বার তার আইডিটি পাবেন এই লিঙ্কে, ডিঅক্সি

আমি অনলাইনে লেখালিখি করি, আমার মূল বিষয় নারীবাদ, আমি তসলিমা পক্ষ করি এতে তাদের খুব অসুবিধা করে ফেলেছি আমি ছাগল কে নিয়ে কিছু লিখতাম না ছাগল ছাগলামী করবে এটাই স্বাভাবিক কিন্তু কয়েকদিন আগে আমার আরেক বন্ধু 'অপ্রিয় বচন' কে একটি আইডি থেকে কিছু আজেবাজে ছবিতে ট্যাগ করা হয়, সে ও নারীবাদ নিয়ে লিখালিখি করে আমার বন্ধুটি এসব দেখে বিচলিত হয়ে পড়ে ফেইসবুকে নারীবাদ নিয়ে লিখে এমন মেয়েদেরকে দমানোর জন্য তাদেরকে গালি দিয়ে, উল্টাপাল্টা কমেন্ট করে, ছবি দিয়ে মানসিক ভাবে দুর্বল করার চেষ্টা করে অনেক মেয়েরা এতে ভয় পেয়ে যায়, তারা এসব অপমান মুখ বুজে সহ্য করে, লেখালিখি বন্ধ করে দেয় কারন লোকে তো ওই মেয়েরই দোষ খুঁজে বের করবে চরিত্র তো মেয়েদেরই নষ্ট হবে, সে কিছু করুক আর না করুক, পুরুষের চরিত্র নষ্ট হবে না হাজারো অন্যায় করলেও কারন পুরুষের চরিত্র রক্ষা করতে পুরুষকে রক্ষা কবচ পরিয়েছে স্বয়ং ঈশ্বর, ধর্ম গুলো পুরুষকে শ্রেষ্ঠত্ব দিয়েছে সমাজ-রাষ্ট্র সেসব মেনে নিয়ে নিয়ম কানুন বানিয়েছে


আমার আশেপাশের সাহসী বন্ধুরা যারা অনলাইনে লেখালিখি করেন, তাদের প্রতি আমার অনুরোধ, আপনারা এইসব মূর্খদের ভয়ে চুপ হয়ে যাবেন না যেনও আপনারা চুপ হয়ে গেলে জয় ওদেরই হবে বরং সাহসের সাথে এসব নোংরামি মোকাবেলা করুন এরপর আরেকটা ছাগু যেন আপনাকে গালি দেয়ার আগে ১০ বার ভাবে এমন ভাবে জবাব দিন, পুরুষতন্ত্রিক সমাজের তৈরি তথকথিত চরিত্র নিয়ে ভাববেন না

     স্ক্রীন শর্ট ১


স্ক্রীন শর্ট ২


৪টি মন্তব্য:

  1. naaribadi baa purusbadi r tokma ta bad die manobotabadi hole Ki khub kharap hbe???

    উত্তরমুছুন
  2. এইসব লোক যারা নারীদের সম্মান দিতে জানে না, কঠিন শাস্তি হওয়া উচিত। যারা নারীকে কটাক্ষ করার সময় ভুলে যায় যে তারাও এই নারীর গর্ভ থেকেই এসেছে, তাঁদের ধিক্কার জানাই।

    উত্তরমুছুন
  3. সাবাস। এগিয়ে যাও। সাথে আছি।

    উত্তরমুছুন